রাজশাহীতে পেছাল সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন

রাজশাহীতে পেছাল সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন

মতিহার বার্তা ডেস্ক : সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলায় অভিযোগ গঠন পিছিয়েছে। বৃহস্পতিবার অভিযোগ গঠনের দিন ধার্য থাকলেও তা পিছিয়ে ১৮ আগস্ট নির্ধারণ করেছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার।

এর আগে গত ৫ আগস্ট মামলার শুনানি শেষে বৃহস্পতিবার (৮ আগস্ট) অভিযোগ গঠনের দিন ধার্য করেন আদালত। ওই দিন আদালত মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাস্তকৃত মেয়র হালীমুল হক মিরুর জামিন আবেদনও নামঞ্জুর করেন।

বৃহস্পতিবার আবারও তার জামিন আবেদন ও অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন করেন আইনজীবী। আদালত জামিন আবেদন নাঞ্জুর করলেও অভিযোগ গঠনের দিন পিছিয়ে ১৮ আগস্ট নির্ধারণ করেন।

এদিকে অভিযোগ গঠনের জন্য রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে আসামি মিরুকে আদালতে নেয়া হয়। এ সময় উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য আসামিরাও আদালতে হাজির হন। শুনানি শেষে মিরুকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় আসামি পক্ষের আইনজীবী একরামুল হক বলেন, প্রধান আসামি মিরুর জামিন ও অভিযোগ গঠনের সময় পেছানোর আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন। আর অভিযোগ গঠনের জন্য ১৮ আগস্ট দিন ধার্য করেছেন।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি পেশাগত দায়িত্ব পালনকালে পৌর মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলিতে গুরুতর আহত হন সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে মেয়র মিরুকে প্রধান আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারে ১৮ জনের নাম উল্লেখসহ আরও ২৫ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়। তদন্ত শেষে পুলিশ একই বছরের ২ মে মেয়র মিরু, তার ভাই মিন্টুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

গ্রেফতার হওয়ার পর থেকে মেয়র মিরু কারাগারে আছেন। তবে অপর ৩৭ জন আসামি উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হন। তারা এ পর্যন্ত জামিনেই আছেন।

মতিহার বার্তা ডট কম  ০৮ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply